সোমবার , ২৯ এপ্রিল ২০১৯ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

প্রাথমিকের পরীক্ষা পিছিয়ে ১৭ মে

প্রতিবেদক
admin2022
এপ্রিল ২৯, ২০১৯ ৯:৪৮ অপরাহ্ণ

বিজয় ডেস্ক; সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী ১০ মে থেকে শুরু হওয়ার কথা থাকলেও পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। ১৭ মে থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সোমবার জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন। আজই এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘আমরা এর আগে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম আগামী ১০ মে থেকে পরীক্ষা শুরু করা সম্ভব হবে। কিন্তু ওএমআর শিট শতভাগ নির্ভুল রাখতে আরও কিছু দিন সময় আমাদের প্রয়োজন। কারণ বুয়েটকে দিয়ে ওএমআর শীট চেক করিয়ে শতভাগ নির্ভূল রাখার প্রক্রিয়া চলছে।’

পরীক্ষা সঠিক সময়ের মধ্যেই শেষ হবে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এই পরীক্ষাটি ৫ ধাপে নিতে চেয়েছিলাম। কিন্তু যেহেতু পরীক্ষার তারিখ এক সপ্তাহে পেছাচ্ছে সে কারণে পরীক্ষা ৪ ধাপে নেওয়া হবে। ফলে সঠিক সময়ের মধ্যেই শেষ করা হবে। ‘ আজই এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, প্রাথমিকের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর গত বছরের ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ২৪ লাখের বেশি আবেদন জমা পড়েছে। নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হবে ডিজিটাল পদ্ধতিতে। এতে লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

সর্বশেষ - ফিচার