বৃহস্পতিবার , ৩১ জানুয়ারি ২০১৯ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

৭০ বছরের সংসার, হাতে হাত রেখেই চলে গেলেন ওপারে

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ৩১, ২০১৯ ১:১৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: এক অনুভূতির নাম ভালোবাসা। প্রিয় মানুষটির হাতে হাত রেখে সারাজীবন কাটাতে চান যেন কেউ। জীবনের সব পরিস্থিতি সামলে বন্ধন টিকিয়ে রাখার নামই প্রেম কিংবা ভালোবাসা। এই কথাগুলো যে সত্যি তারই প্রমাণ দিলেন। ৯২ বছর বয়সী ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল ও তার স্ত্রী ৯০ বছর বয়সী নরমা জুন প্ল্যাটেল।

বিয়ের পর ৭০ বছর পার করেছেন একসঙ্গে। সম্প্রতি মারা গেছেন দুজনই। আর মৃত্যুর সময় হাতে হাত রেখেই চিরনিদ্রায় শায়িত হলেন তারা। বর্তমানে অস্ট্রেলিয়ার এই দম্পতিকে নিয়ে আলোচনা চলছে পুরো দুনিয়াজুড়ে।

জানা যায় নরমা দীর্ঘদিন ধরেই আলঝেইমার রোগে ভুগছিলেন। ফ্র্যান্সিসও ভুগছিলেন বার্ধক্যজনিত অসুখে। হাসপাতালে ভর্তি হওয়ার পর দুজনকে একই ঘরে রাখা। দুজনের বিছানাও ছিল পাশাপাশি। চিকিৎসা চলছিল তাদের।

হঠাৎ একদিন নরমার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। অস্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেন তিনি। ফ্র্যান্সিসও অস্থির হয়ে ওঠেন স্ত্রীর অবস্থা দেখে। জানা যায়, দায়িত্বরত নার্স ১০ মিনিট পর পর তাদের পরীক্ষা করছিলেন।

দশ মিনিটের ব্যবধানে নার্স পুনরায় পরীক্ষা করতে এসে দেছেন, দুজনের শ্বাস-প্রশ্বাসই বন্ধ হয়ে গিয়েছে। হাতে হাত রাখা অবস্থাতেই মৃত্যু হয়েছে তাদের। দুজনের মৃত্যুর সঠিক সময় জানাতে পারেননি চিকিৎসকেরা। তবে ধারণা করা হচ্ছে প্রায় একইসময়ে মৃত্যু ঘটেছে দুজনেরই।

সর্বশেষ - ফিচার