বৃহস্পতিবার , ৩১ জানুয়ারি ২০১৯ | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

সেভিয়াকে উড়িয়ে সেমিতে বার্সেলোনা

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ৩১, ২০১৯ ১০:২৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক : ২০১১ সাল থেকে প্রতি বছরই কোপা দেল রের কমপক্ষে সেমিফাইনাল খেলেছে বার্সেলোনা। কিন্তু এবার কোয়ার্টার ফাইনাল থেকেই বাদ পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল কাতালানরা। প্রথম লেগে সেভিয়ার মাঠে হেরে গিয়েছিল ২-০ গোলে। তবে নিজেদের মাঠে ফিরতি লেগে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেভিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে গত চারবারের চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলিয়ে ৬-৩ গোলে এগিয়ে থেকে তাই সেমিফাইনালে উঠেছে বার্সেলোনাই।

প্রথম লেগে দলের সেরা তারকা লিওনেল মেসি ছিলেন না। ন্যু ক্যাম্পে বুধবার রাতে ফিরতি লেগে ফেরেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। দলের প্রথম গোলে অবদানও ছিল তারই। ১৩ মিনিটে বক্সের ভেতর মেসি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সা।

মেসি নিজে অবশ্য পেনাল্টি নেননি, বল তুলে দেন ফিলিপে কুতিনহোর হাতে। ব্রাজিলিয়ান প্লে-মেকার পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেওয়ার পাশাপাশি নিজের আত্মবিশ্বাসও বাড়িয়ে নিয়েছেন।

প্রথমার্ধে গোল হয়েছে আর একটিই। ৩১ মিনিটে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন ক্রোয়াট মিডফিল্ডার ইভান রাকিটিচ। এর আগে সমতায় ফেরার ভালো একটি সুযোগ পেয়েছিল সেভিয়া।

২৪ মিনিটে সেভিয়ার রোকি মেসাকে বক্সের ভেতর জেরার্ড পিকে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। তবে পেনাল্টি থেকে গোল করতে পারেননি এভার বানেগা। আর্জেন্টাইন মিডফিল্ডারের শট ঝাঁপিয়ে ঠেকান বার্সার ডাচ গোলরক্ষক ইয়াসপার সিলিসেন।

দ্বিতীয়ার্ধে গোল উৎসব করেছে বার্সা। ৫৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন কুতিনহো। পরের মিনিটে মেসির পাস থেকে স্কোরলাইন ৪-০ করে ফেলেন সার্জিও রবার্তো।

৬৭ মিনিটে সেভিয়ার আরনা লোপেস একটি গোল শোধ দিয়েছিলেন। কিন্তু ৮৯ মিনিটে লুইস সুয়ারেজ ও যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মেসির গোলে বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

সর্বশেষ - ফিচার