বৃহস্পতিবার , ৩১ জানুয়ারি ২০১৯ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

যুক্তরাষ্ট্রে শীতের তীব্রতায় ৭ জনের মৃত্যু

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ৩১, ২০১৯ ১:১১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: তীব্র ঠাণ্ডায় যুক্তরাষ্ট্রের জনজীবন বিপর্যস্ত। এখন পর্যন্ত শীতের তীব্রতায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে অন্তত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও অসুস্থ হয়ে পড়েছেন অনেকে। খবর বিবিসি

যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটার বর্তমান তাপমাত্রা মাইনাস ৩৭ ডিগ্রি এবং শিকাগোর তাপমাত্রা মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, এ তাপমাত্রা মাইনাস ৭০ ডিগ্রি পর্যন্ত যেতে পারে। বলা হচ্ছে, এন্টার্কটিকার বেশ কিছু অঞ্চলের চেয়ে বর্তমানে যুক্তরাষ্ট্রে শীত অনেক বেশি। ১৮০০ সালের পর এই প্রথম এমন ঠাণ্ডা পড়েছে মিনেসোটায়।

এদিকে আবহাওয়া দফতরের মতে, ম্যাডিসনে গত ৪০ বছরে এবারের মত শীত পড়েনি। বর্তমানে সেখানে তাপমাত্রা মাইনাস ২৮ ডিগ্রি।

উইসকনসিনে তাপমাত্রা প্রায় মাইনাস ৩২ ডিগ্রি। সেখানের বাসিন্দারা তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছেন। এছাড়া ইন্ডিয়ানা, ওহিও, ইলিনয়েসেও পরিবর্তিত রয়েছে তাপমাত্রা।

প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে আছে। বেশ কিছু এলাকায় বন্ধ আছে শিক্ষা প্রতিষ্ঠান, স্থগিত করা হয়েছে ডাক বিভাগের জিনিসপত্র বিতরণ।

বুধবার সকাল ৬টা পর্যন্ত বিমান সংস্থাগুলো সারা দেশে ১,৭১৮টি ফাইট বাতিল করে। গত সোমবার থেকে বাতিল করা মোট ফ্লাইট সংখ্যা পাঁচ হাজারেরও বেশি। মনটানা থেকে ফ্লোরিডা ও মেইন পর্যন্ত মোট ৩২টি অঙ্গরাজ্য প্রচণ্ড ঠাণ্ডার কবলে পড়েছে।

যুক্তরাষ্ট্রের পার্শ্ববর্তী দেশ কানাডার নায়াগ্রা, ওরলিয়ান্স কাউন্টি ও বাফালো, টরেন্টোতে তাপমাত্রা প্রায় মাইনাস ১৪ ডিগ্রি। এরই মধ্যে এসব এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

সর্বশেষ - ফিচার