শুক্রবার , ২৫ জানুয়ারি ২০১৯ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

আইয়ুব বাচ্চুর স্মরণে একসঙ্গে ৩০ হাজার কণ্ঠ!

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ২৫, ২০১৯ ৬:১৪ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক: বাংলাদেশের রক সঙ্গীত যাদের হাত ধরে শুরু হয়ে প্রসারিত হয়েছে, বাংলার আনাচে-কানাচে ছড়িয়েছে, যাদের মধ্যে অন্যতম আইয়ুব বাচ্চু। কিংবদন্তি এই সঙ্গীত তারকা প্রয়াত হয়েছেন গেলো বছর। তার মৃত্যুতে গোটা দেশে শোকের ছায়া নেমে আসে। শুধু বাংলাদেশেই নয়, পার্শ্ববর্তী দেশগুলো থেকেও আইয়ুব বাচ্চুর স্মরণে নানান আয়োজন দেখা যায়।

চিরতরে না ফেরার দেশে চলে গেলেও আইয়ুব বাচ্চু এখনও বেঁচে আছেন তার গান ও গিটারের সুরে। কান পাতলে এখনও যেন শোনা যায়, বাতাসে ভেসে আসছে তার গিটারের যাদুকরি সুর।

বরেণ্য এই সঙ্গীত তারকাকে স্মরণের জন্য বিশাল উদ্যোগ নিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আগামী ২৮ জানুয়ারি এই প্রতিষ্ঠানের ৩০ হাজার শিক্ষার্থী ও কলাকুশলী একসঙ্গে গাইবে আইয়ুব বাচ্চুর স্মরণে। বিষয়টি নিশ্চিত করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের সভাপতি আফরাদ আইদিদ।

তিনি জানান, ড্যাফোডিলের শিক্ষার্থীদের মধ্য থেকে অর্ধশতাধিক গিটারিস্ট ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীসহ এই আয়োজনে ৩০ হাজারের বেশি মানুষ থাকবে। এই আয়োজন মূলত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৭তম ফাউন্ডেশন ডে উপলক্ষ্যে করা হচ্ছে।

আফরাদ আইদিদ বলেন, ১৭তম ফাউন্ডেশন ডে-তে উপস্থিত সবাই-ই এতে অংশ নেবে। তবে ঠিক কীভাবে তারা এতে অংশ নেবে সে ব্যাপারে তাদেরকে তৎক্ষণাৎ নির্দেশনা দেয়া হবে। আগে থেকে কিছুই বলা হবে না, কোনও পূর্ব প্রস্তুতি হবে না।

ড্যাফোডিল ইউনিভার্সিটির ফাউন্ডেশন ডে এর আগে সাধারণত এক দিনব্যাপী হতো। তবে এ বছর আয়োজনটি তিন দিনব্যাপী হবে। ২৬ জানুয়ারি শুরু হয়ে এটা শেষ হবে ২৮ জানুয়ারিতে। এর মধ্যে আইয়ুব বাচ্চুর স্মরণে ট্রিবিউট হবে আয়োজনের শেষ দিন তথা ২৮ জানুয়ারি।

সর্বশেষ - ফিচার