বৃহস্পতিবার , ২৪ জানুয়ারি ২০১৯ | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

ফ্লোরিডায় ব্যাংকে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ২৪, ২০১৯ ১২:০৯ অপরাহ্ণ

আন্তর্জতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি ব্যাংকে বন্দুকধারীর গুলিতে ৫ ব্যক্তি নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সময় দুপুরে অঙ্গরাজ্যের দক্ষিণের শহর সেবিংয়ে সান ট্রাস্ট ব্যাংকের শাখায় এ হামলার ঘটনায় বন্দুকধারীকে আটক করা হয়েছে। ২১ বছরের ওই যুবকের নাম জেফিন জাভার।

সেবিং পুলিশের প্রধান কার্ল হোগল্যান্ড পরে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘বন্দুকধারী ব্যাংকে ঢুকে সবাইকে মেঝেতে শুয়ে পড়তে বাধ্য করে। পরে তাদের গুলি করে হত্যা করে। পরে নিজেই ব্যাংকটির ভেতর থেকে পুলিশকে ডেকে এনে বলেন, আমি ৫ জনকে গুলি করেছি।’

তিনি বলেন, আজকের এই দিনটি আমাদের কমিউনিটির জন্য খুবই বেদনাদায়ক একটি দিন। একজন কাণ্ডজ্ঞানহীন অপরাধীর কাণ্ডজ্ঞানহীন অপরাধের কারণে আমাদের অমূল্য ক্ষতির শিকার হতে হয়েছে।’

কার্ল হোগল্যান্ড আরও বলেন, পুলিশের অভিযানের মুখে বন্দুকধারী আত্মসমর্পণে বাধ্য হয়। তবে কী কারণে ওই ব্যক্তি গুলি চালালেন, তা এখনো পরিষ্কার নয়।

হাইল্যান্ডস কাউন্টি শেরিফ কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, খবর পেয়ে যখন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন, তখন তাঁরা ব্যাংকের বাইরে থেকে ভেতরে থাকা বন্দুকধারীর সঙ্গে সমঝোতার চেষ্টা করেন। একপর্যায়ে এইচসিএসও সোয়াট দলের সদস্যরা ভেতরে ঢুকতে সক্ষম হন।

ভেতরে প্রবেশ করেই পুলিশ ৫ জনকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে বলে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ সময় সেখানে ওই ৫ জনই ছিলেন।

ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস বলেন, বন্দুকধারী একাই এ ঘটনা ঘটিয়েছে। তাকে দ্রুত বিচারের মুখোমুখি করা হবে।

সর্বশেষ - ফিচার