বুধবার , ২৩ জানুয়ারি ২০১৯ | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

শেখ হাসিনার সুশাসনের বাতাস প্রবাহিত হবে: প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ২৩, ২০১৯ ৮:০০ অপরাহ্ণ

সিদ্দিক হোসেন,দিনাজপুর জেলা প্রতিনিধি: বিগত ১০ বছরে বাংলাদেশ যে অভুতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে ঊল্লেখ্য করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন সেই উন্নয়নের ধারাবাহিকতায় দিনাজপুর অঞ্চলের যে দিকে চোখ দিবেন যেখানেই অভ’ত পূর্ব উন্নয়ন হয়েছে । সেগুলো বলার মত নয়, সেগুলো দৃশ্যমান ।

আজ বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে দিনাজপুরের কেন্দ্রীয় শহীদ মিনারে গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরোও বলেন দিনাজপুর একটি ঐতিহ্যবাহি জেলা সেই ঐতিহ্যবাহি জেলাকে আমাদেরকে ধারন করতে হবে । আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিনাজপুরের প্রতি যে তার মমত্ত্ব বোধ , দিনাজপুরের মানুষের প্রতি যে তার ভালবাসা , দিনাজপুরের মানুষের প্রতি যে তার কৃতজ্ঞতা বার বার তা অনুভুত হয়েছে ।

প্রতিমন্ত্রী আরোও বলেন , প্রধান মন্ত্রী বলেছিলেন যে সব জেলায় আমি মন্ত্রীত্ব দেই নাই, সেই সব জেলায় আমি মন্ত্রীত্ব দেব । ১৯৯৬ সালে আওয়ামী লীগের শাসনামলে ২জন দিনাজপুরের মন্ত্রী ছিলেন ২০০৮ সালেই দিনাজপুরের ২ জন মন্ত্রী ছিলেন ২০১৪ সালেই ২ জন মন্ত্রী ছিলেন এবং চতুর্থবারের মত আওয়ামী লীগ সরকার গঠনের সময়ও একজন মন্ত্রী আছেন । এতেই প্রমান হয় বাংলাদেশের অন্য জেলা থেকে দিনাজপুরের প্রতি শেখ হাসিনার দুষ্টি অন্য রকম ।

প্রতিমন্ত্রী বলেন , দিনাজপুরে আওয়ামী লীগের ঐক্যকে বারবার আঘাত করা হয়েছে কিন্তু দিনাজপুরের মানুষ বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারন করে শেখ হাসিনার নেতৃত্ব আওয়ামী লীগ ঐক্যবন্ধ কোন অপশক্তি ফাটন ধরাতে পারে নাই সেটাই ইতিহাস প্রমান করে ।

তিনি আরোও বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন হবে তা থেকে দিনাজপুরের মানুষ কখনও বঞ্চিত হবে না । ৭৫ পরবর্তী সময়ে অনেক ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ এগিয়ে গেছে ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করেছিল ।

চতুর্থবারের মত বাংলাদেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে উল্লেখ্য প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন আওয়ামী লীগ নেতাকর্মীদেরকে হুশিয়ার করে বলেন এই আওয়ামী লীগকে ভোট দিয়েছে , কোন মালিকানা প্রতিষ্ঠা করার জন্য না । এখানে কোন মালিকানা থাকবে না । বাংলাদেশের মানুষকে সেবা করার জন্য আওয়ামী লীগ দৃঢ় প্রতিজ্ঞ ।

আওয়ামী লীগে নেতাকর্মীদের উদ্দেশ্যে অনুরোধ জানিয়ে প্রতিমন্তী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সৎও নিষ্ঠার সাথে আমাদেরকে কাজ করতে হবে । প্রধানমন্ত্রী আরোও বলেছেন শুধুমন্ত্রী পরিষদের মধ্যে সীমাবন্ধ রাখলে চলবে না এটা নির্দেশনা সারা বাংলাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের জানিয়ে দিতে বলেছেন । আমরা দিনাজপুরে কোন উঙ্খলা দেখতে চাই না , দিনাজপুরে কোন মাস্তানতন্ত্র , কোন স্বৈরাতন্ত্র , কোন মালিকা করার চেষ্ঠা করলে বাংলাদেশ আওয়ামী লীগ বা বর্তমান সরকার দায়িত্ব গ্রহন করবেনা । ইতোমধ্যে তার কিছু নমুনা টেকনাফে পাওয়া যাচ্ছে । এই ভাবে টেকনাফ থেকে তেতুলিয়া শেখ হাসিনার সুশাসনের বাতাস প্রবাহিত হবে । শেখ হাসিনার প্রতি বাংলাদেশের মানুষের যে বিশ্বাস সেই বিশ্বাসের প্রতি যে আঘাত হানবে তাদেরকে বর্তমান সরকার এবং আওয়ামী লীগ দায়িত্ব ক্ষমা করবেনা ।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রাথমিক ও গনশিক্ষামন্ত্রী মোস্তাফিজারের সভাপতিত্বে আরোও বক্তব্য রাখেন দিনাজপুর -১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল , দিনাজপুর -৬ আসনের সংসদ সদস্য শিবলি সাদিক ,জেলা আওয়ামী সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী , যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল প্রমুখ ।

সর্বশেষ - ফিচার