বুধবার , ১৬ জানুয়ারি ২০১৯ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

আকবরের চিকিৎসা জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন স্ত্রী

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ১৬, ২০১৯ ৫:৪১ অপরাহ্ণ

বিজয় ডেস্ক: বছরখানেক আগে কিডনি রোগে আক্রান্ত হয়েছিলেন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মঞ্চে গান গেয়ে রিকশাচালক থেকে রাতারাতি শিল্পী বনে যাওয়া সেই আকবর। তখন তার পাশে এসে দাঁড়ান এই শিল্পীর আবিষ্কারক হানিফ সংকেত। এরপর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে নতুন করে জীবন শুরু করেছিলেন।

কিন্তু এক বছরের ব্যবধানে আবারও পুরনো অসুখের আক্রমণের শিকার হলেন গায়ক আকবর। তিনি এখন গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর পিজি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার দুপুরে পিজি হাসপাতালের ডি ব্লকের মেডিসিন বিভাগের ১৩ নম্বর কেবিনে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে তাকে।

আকবরের স্ত্রী কানিজ ফাতিমা সীমা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাক্তার বলেছেন আকবরের কিডনির সমস্যা বেড়েছে এবং রক্তশূন্যতাও দেখা দিয়েছে। তাকে টিবি ভাইরাস আক্রমণ করেছে। শরীরে ক্যালসিয়াম, পটাশিয়ামের ঘাটতি দেখা দিয়েছে। সে জন্য কোমর থেকে দুই পা প্রায় অবশ।

এমতাবস্থায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বামীর চিকিৎসা সহায়তা কামনা করেছেন আকবরের স্ত্রী। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ‘একজন শিল্পী হিসেবে আকবরের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সহায়তা চাই। প্রধানমন্ত্রী যদি তার মমতা ও সাহায্যের হাত বাড়িয়ে দিতেন তবে আমার পরিবার অনিশ্চিত অন্ধকারের হাত থেকে রেহাই পেত।’

খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। সেখানে শহরের অলিগলিতে রিকশা চালাতেন আকবর। আর টুকটাক গান করতেন। আকবরের ভরাট কণ্ঠের গানের কদর ছিল যশোর শহরে। সে কারণে স্টেজ শো হলে ডাক পেতেন। ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর।

সেবার বাগেরহাটের এক ভদ্রলোক আকবরের গান শুনে মুগ্ধ হয়েছিলেন। তারপর তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ইত্যাদির টিম আকবরের সঙ্গে যোগাযোগ করে। সেই থেকে আকবরকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। রাতারাতি হয়ে ওঠেন জনপ্রিয়।

সর্বশেষ - ফিচার