শনিবার , ১২ জানুয়ারি ২০১৯ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে এরশাদকে অব্যাহতি

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ১২, ২০১৯ ৫:৩৭ অপরাহ্ণ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূতের পদ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করার পর নতুন সরকার গঠন করেছে মহাজোট। নতুন সরকার গঠনের পর এরশাদ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে তার বিশেষ দূত নিয়োগ বাতিল করে গত বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে ৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদের নিয়োগের অবসান করা হয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর ২০১৪ সালের ১২ জানুয়ারি এইচ এম এরশাদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেয়। তিনি মন্ত্রীর সমমর্যাদায় ছিলেন।

গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা শপথ নেওয়ার পর আগের মন্ত্রিসভা বিলুপ্ত হয়ে যায়, সেই সঙ্গে বাদ পড়েন তার উপদেষ্টারা।

এরপর বৃহস্পতিবার কার্যপ্রণালী বিধি অনুযায়ী এরশাদকে সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে স্বীকৃতি দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সরকার গঠন করে। গত ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। নিরঙ্কুশ বিজয় পেয়ে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রিসভা সাজিয়েছেন।

সর্বশেষ - ফিচার

আপনার জন্য নির্বাচিত