বুধবার , ৯ জানুয়ারি ২০১৯ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

খুলনাকে হারিয়ে রাজশাহীর প্রথম জয়

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ৯, ২০১৯ ৯:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বিপিএলের চলতি ষষ্ঠ আসরে নিজেদের প্রথম খেলায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৮৩ রানে হেরে গিয়েছিল রাজশাহী কিংস। আজ বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ৭ উইকেটে হারিয়ে জয়ে ফিরল মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী কিংস।

দলের জয়ে ব্যাট হাতে ৪৫ বলে ৫১ রান করেন অলরাউন্ডার মিরাজ। এছাড়া ৪৩ বলে ৪৪ রান করেন মুমিনুল হক সৌরভ। এর আগে দুর্দান্ত বোলিং করেন রাজশাহীর লংকান পেসার ইসিরু উদানা। তার গতির মুখে পড়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১১৭ রানেই গুটিয়ে যায় খুলনা।

এ নিয়ে নিজেদের তিন ম্যাচের তিনটিতেই হেরে গেল মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনা টাইটানস। এর আগে নিজেদের প্রথম দুই খেলায় রংপুর রাইডার্সের বিপক্ষে ৮ এবং ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১০৫ রানে হেরে যায় খুলনা।

মিরপুরে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরু মন্দ হয়নি খুলনা। শুরুতে পল স্টার্লিং এবং জুনায়েদ সিদ্দিকী বেশ ভালোই খেলছিলেন। কিন্তু দলীয় ৪০ রানে এবং ব্যক্তিগত ১৬ রানে মোস্তাফিজের বলে মুমিনুলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান স্টার্লিং। পরের ওভারেই তার পথ ধরেন অপর ওপেনার জুনায়েদ সিদ্দিকী। তিনি করেন ১৮ বলে ২৩ রান।

জহুরুল হক করেন মাত্র ১ রান। ৬ বল মোকাবেলা করে আরাফাত সানির শিকার হন তিনি। এরপর অধিনায়ক মাহমুদুল্লাহ ক্রিজে স্থায়ী হওয়ার চেষ্টা করে যান। ১৮ বল খেলে মাত্র ১১ রানে তিনি ফেরেন সাজঘরে। এরপর ডেভিড মালান দলকে শতক পার করতে সাহায্য করেন। তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৮ বলে ২২ রান করে তিনি ফেরেন সৌম্য সরকারের বলে।

আরিফুল হক, ডেভিড ওয়াইসিরাও জলে উঠতে ব্যর্থ হন।

বল হাতে চার ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। এছাড়া ইসুরু উদানা নিজের চার ওভারে মাত্র ১৫ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
খুলনা টাইটান্স: ১১৭/৯ (২০) স্টার্লিং ১৬, জুনায়েদ ২৩, জহুরুল ১, মাহমুদুল্লাহ ১১, মালান ২২, আরিফুল ১২, ওয়াইসি ১৪, শরিফুল ১, তাইজুল ৮*, শুভাষিস ০ ; কয়েস আহমেদ ২৪/১, মোস্তাফিজ ১৮/২, সৌম্য ৬/১, সানি ১৯/১, উদানা ১৫/৩।

রাজাশাহী কিংস: ১১৮/৩ (১৮.৫) হাফিজ ৬, মুমিনুল ৪৪, মিরাজ ৫১, সৌম্য ১১*, ইভান্স ১*; তাইজুল ২২/১, জহির ১১/১, স্টার্লিং ৯/১।

সর্বশেষ - ফিচার