মঙ্গলবার , ৮ জানুয়ারি ২০১৯ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

বুধবার বাণিজ্য মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ৮, ২০১৯ ৬:০১ অপরাহ্ণ

বিজয় ডেস্ক: রাজধানীর শের-ই-বাংলা নগরে আগামীকাল বুধবার ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। দেশের প্রধান হিসেবে এবারই প্রথম বাণিজ্য মেলার উদ্বোধন করতে যাচ্ছেন রাষ্ট্রপতি।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক অভিজিত চৌধুরী গণমাধ্যমকে জানান, সচরাচর প্রধানমন্ত্রী বাণিজ্য মেলার উদ্বোধন করেন। এবারই প্রথম রাষ্ট্রপতি মেলার উদ্বোধন করতে যাচ্ছেন। রাষ্ট্রপতি ওইদিন বিকাল ৩টায় মেলার উদ্বোধন করবেন।

গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের কারণে এবার বাণিজ্য মেলা পেছানো হয়। সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা শপথ নিয়েছে।

অভিজিত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যস্ত থাকায় এবার তিনি বাণিজ্য মেলার উদ্বোধন করছেন না।

তিনি বলেন, এবারও ভারত, ভুটান, পাকিস্তান, চীন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নেপাল, অস্ট্রেলিয়া, জার্মানি, হংকং, থাইল্যান্ড, ভিয়েতনাম, মালদ্বীপ, মরিশাস, রাশিয়া, ইরান ও ‍সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণকারীরা মেলায় অংশ নেবেন।

আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবেন।

মেলায় ৬০টি প্রিমিয়াম প্যাভিলিয়ন, ৩৮টি প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন, নারীদের জন্য ২০টি সংরক্ষিত প্যাভিলিয়ন, বিদেশিদের জন্য ২৬টি প্যাভিলিয়ন, ১৮টি সাধারণ প্যাভিলিয়ন এবং ২২টি খাবারের স্টলসহ মোট ৫৫০টি স্টল ও প্যাভিলিয়ন থাকবে।

অভিজিত জানান, ২০২১ সাল থেকে স্থায়ীভাবে পূর্বাচলে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হবে। ১৯৯৫ সাল থেকে ইপিবি ও বাণিজ্য মন্ত্রণালয় মাসব্যাপী বাণিজ্য মেলার আয়োজন করে আসছে।

সর্বশেষ - ফিচার