রবিবার , ৬ জানুয়ারি ২০১৯ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

এবার পূর্ণমন্ত্রী নুরুজ্জামান, পাচ্ছেন সমাজকল্যাণ মন্ত্রনালয়

প্রতিবেদক
admin2022
জানুয়ারি ৬, ২০১৯ ৭:৩৬ অপরাহ্ণ

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট-২ আসনের নুরুজ্জামান আহমেদ এমপিকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী’র দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এখন শুধু সমাজকল্যাণ পুরো মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন। লালমনিরহাট-২ আসনে নৌকা প্রতীকের এই প্রার্থী চমক দেখিয়েছেন। প্রতিদ্বন্দ্বী বিএনপির জাপা থেকে আসা বিএনপির প্রার্থী রোকন উদ্দিন বাবুলকে লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি।
একাদশ নির্বাচনে লালমনিরহাট-২ আসনে(আদিতমারী-কালীগঞ্জ) নুরুজামান আহমেদ মোট ৩ লাখ ৪৬ হাজার ১৩১ ভোটের মধ্যে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ (নৌকা) ১ লাখ ৯৮ হাজার ৫৪২ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের চৌধুরী রোকন উদ্দিন বাবুল ৭৮ হাজার ১৯৩ ভোট পেয়েছেন ।
নুরুজ্জামান আহমেদ ২০১৪ সালে এমপি নির্বাচিত হওয়ার পর প্রথমে খাদ্য প্রতিমন্ত্রী এবং পরে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন। ২০১৮ সালে দ্বিতীয়বার এমপি নির্বাচিত হওয়ায় লালমনিরহাট-২ সংসদীয় আসন থেকে তিনি পর পর দুইবার এমপি নির্বাচিত হলেন। প্রতিমন্ত্রী থাকাকালীন কঠোর পরিশ্রমের মাধ্যমে তার হাত ধরেই অবহেলিত লালমনিরহাট জেলার ব্যাপক উন্নয়ন সাধিত হয়। যার ফলে একাদশ সংসদ নির্বাচনে এ আসনের জনগণ দলমত নির্বিশেষে বিপুল ভোটে দ্বিতীয়বারের মত তাকে এমপি নির্বাচিত করেছেন।
উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা বলেন,সমাজকল্যাণ প্রতিমন্ত্রী হওয়ার তিনি বিভিন্ন উন্নয়ন কমকান্ড বাস্তবায়নের পাশাপাশি বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা, রোগীদের চিকিৎসায় ব্যাপক অবদান রাখেন। তার পরিকল্পনা এবং তার একান্ত প্রচেষ্টায় এ জেলায় ব্যাপক উন্নয়ন সম্ভব হয়েছে। পূর্ণমন্ত্রীর মর্যাদা কারণে তিনি লালমনিরহাটের চলমান উন্নয়ন আরো গতিশীল হবে। পূর্ণমন্ত্রী দায়ীত্ব দেওয়াতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানও এলাকার সর্বত্র জনগন।

সর্বশেষ - ফিচার