সোমবার , ২৪ ডিসেম্বর ২০১৮ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

যেভাবে জানা যাবে পঞ্চম ও অষ্টমের ফল

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ২৪, ২০১৮ ১২:১৮ অপরাহ্ণ

ঢাকা: প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল আজ।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার সোমবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন। দুপুর ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসির ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ‍নুরুল ইসলাম নাহিদ। আর দুপুর ১টায় নিজ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে পঞ্চম শ্রেণির সমাপনীর ফলাফলের বিস্তারিত প্রকাশ করবেন গণশিক্ষামন্ত্রী।

এরপর প্রাথমিক ও ইবতেদায়ির ফল  www.dpe.gov.bd এবং http://dperesults.teletalk.com.bd  থেকে ফল পাওয়া যাবে। এ ছাড়া যেকোনো মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে শিক্ষার্থীর আইডি লিখে স্পেস দিয়ে বর্ষ লিখে ফল পাওয়া যাবে। আর ইবতেদায়ির ফলের জন্য EBT স্পেস শিক্ষার্থীর আইডি নম্বর লিখে স্পেস দিয়ে বর্ষ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করলে ফল আসবে। জেএসসি-জেডিসির ফল www.educationboardresults.gov.bd  ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে মিলবে।

মোবাইল ফোনে ফল পেতে JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বর্ষ লিখে এসএমএস করলেও ফল পাওয়া যাবে।

সর্বশেষ - ফিচার