রবিবার , ২৩ ডিসেম্বর ২০১৮ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

আবারও বাড়ল সোনার দাম

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ২৩, ২০১৮ ১১:৫৪ পূর্বাহ্ণ

বিজয় ডেস্ক: আবারও সব ধরনের সোনার দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। রোববার (২৩ ডিসেম্বর) থেকে এই দাম কার্যকর হবে। প্রতি গ্রাম সোনার দাম ১০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে।

শনিবার (২১ ডিসেম্বর) বাজুসের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জুয়েলার্স সমিতির তথ্য অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম সোনার দাম পড়বে চার হাজার ১৭০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৪৯ হাজার ৮৪৮ টাকা। শনিবার প্রতি গ্রাম বিক্রি হয়েছে চার হাজার ৭০ টাকা দরে। অর্থাৎ ভরিপ্রতি ২২ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৪৭ হাজার ৪৭২ টাকা। এর আগে গত ৬ আগস্ট সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন প্রতি গ্রামের দাম কমিয়েছিল ১০০ টাকা। ৫ মাস আগে অর্থাৎ ৫ আগস্ট এই সোনা বিক্রি হয়েছে প্রতি গ্রাম চার হাজার ১৭০ টাকায়।

এ প্রসঙ্গে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার গণমাধ্যমকে বলেন, ‘আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ার কারণে দেশের বাজারেও সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে সোনার নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রোববার থেকে সারা দেশে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৩৬৪ টাকায়। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ২৩০ টাকায়। সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকায়। আর ২১ ক্যারেট রুপা বিক্রি হবে এক হাজার ৪৯ টাকায়। গত ৫ মাস ধরে ২১ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ১২৪ টাকায়।

সর্বশেষ - ফিচার