রবিবার , ২৩ ডিসেম্বর ২০১৮ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

আজ রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ২৩, ২০১৮ ১১:৪৪ পূর্বাহ্ণ

বিজয় ডেস্ক:  নির্বাচনী জনসভায় যোগ দিতে আজ রবিবার (২৩ ডিসেম্বর) রংপুরের পীরগঞ্জে আসছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তারাগঞ্জ ও পীরগঞ্জে দুটি জনসভায় ভাষণ দেবেন। এ জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন ও দলের নেতাকর্মীরা। বেশ কিছু সড়ক মেরামত করা হয়েছে। প্রস্তুত করা হয়েছে মঞ্চ।

দুপুর ২টায় পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এ সময় তার সঙ্গে থাকবেন এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্থানীয় সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সূত্র জানায়, সকালে বিমানে ঢাকা থেকে সৈয়দপুর আসবেন প্রধানমন্ত্রী। তারপর সড়কপথে রংপুরের তারাগঞ্জে আসবেন। সকাল ১০টায় তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ আসনের (তারাগঞ্জ-বদরগঞ্জ) নির্বাচনী জনসভায় দলীয় প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের পক্ষে জনসভায় ভাষণ দেবেন।

পরে পীরগঞ্জে যাবেন তিনি। দুপুর ২টায় পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন। এ আসনে (রংপুর-৬) নির্বাচন করছেন জাতীয় সংসদের স্পিকার দলীয় প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরী। শেখ হাসিনার স্বামী প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার পৈতৃক নিবাস এই পীরগঞ্জে। জনসভার পর নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। পরে আবারও সড়কপথে সৈয়দপুর গিয়ে বিমানে ঢাকায় ফিরবেন।

পীরগঞ্জের ফতেপুরে শেখ হাসিনার শ্বশুরবাড়ি। পাঁচ বছর আগে সবশেষ এখানে এসেছিলেন তিনি। দীর্ঘ বিরতির পর আবার তার আগমনে উপজেলার সর্বত্রই সাজসাজ রব, বইছে উৎসবের আমেজ। তাকে বরণ করতে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। উপজেলা সদর ছেয়ে গেছে ব্যানার, পোস্টারে। আওয়ামী লীগের নেতাকর্মীরা বেশ উৎফুল্ল, তারা নৌকা মার্কার পাশাপাশি প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চালাচ্ছেন ব্যাপক প্রচার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ৬ দিন আগে পীরগঞ্জ আসছেন আওয়ামী লীগ সভাপতি। এটিই হবে এ নির্বাচনে তার শেষ জনসভা। গতকাল শনিবার তিনি সিলেটে জনসভায় যোগ দেন। এবারের নির্বাচন উপলক্ষে ঢাকার বাইরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, সিলেট ও পীরগঞ্জে জনসভা করছেন প্রধানমন্ত্রী।

সবশেষ ২০১৩ সালের ৩১ ডিসেম্বর তরফমৌজা উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে একই বছরের ৩১ জুলাই তিনি ছেলে সজীব ওয়াজেদ জয় ও পুত্রবধূ ক্রিস্টিনাকে সঙ্গে নিয়ে পীরগঞ্জে এসেছিলেন।

এ দিকে, প্রধানমন্ত্রীর কাছে পীরগঞ্জে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন উপজেলাবাসী। এ জন্য ভূমি মালিকরা স্পিকারের কাছে স্মারকলিপিও দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম বলেন, জনসভার মাঠ পরিদর্শন করে গেছেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। এ ছাড়াও মাঠ ঘুরে গেছেন হোসনে আরা লুৎফা ডালিয়া এমপিসহ রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা। তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সর্বশেষ - ফিচার