সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮ | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

মেসির হ্যাটট্রিকে উড়ে গেল লেভান্তে

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ১৭, ২০১৮ ১২:৫৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:  স্প্যানিশ লা লিগায় গতকাল নিজের ৩১তম হ্যাটট্রিকের দেখা পেলেন লিওনেল মেসি। তার জ্বলে উঠার দিনে লিগে লেভান্তেকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

এস্তাদিও সিউদাদ ডি ভ্যালেন্সিয়ায় বার্সাকে স্বাগত জানিয়েছিল লেভান্তে। প্রতিপক্ষের মাঠে নিজে তিন গোল করা ছাড়াও সতীর্থদের দিয়ে আরো দুটি গোল করালেন মেসি। আর তাতেই ৫-০ গোলে লেভান্তের বিপক্ষে বিশাল জয় পেয়েছে কাতালান ক্লাবটি ।

লেভান্তের ঘরের মাঠে গত মৌসুমে ৩৬ ম্যাচে অপরাজিত থেকে খেলতে গিয়েছিল বার্সা। ওই ম্যাচে ৫-৪ ব্যবধানে বার্সাকে হারিয়ে অপরাজেয় যাত্রা থামিয়ে দিয়েছিল লেভান্তে। এবার এ দলটিকে তাদের মাঠে বিধ্বস্ত করে দারুণ প্রতিশোধ নিলো মেসি-সুয়ারেজ-পিকেরা।

ম্যাচের ৩৫ মিনিটে গতকাল রাতে বার্সাকে শুরুতে এগিয়ে দেন সুয়ারেজ। এ সময় পেনাল্টি স্পটের কাছে মেসির বাড়িয়ে দেওয়া বল দারুণ এক ভলিতে লেভান্তের জালে পাঠান সুয়ারেজ। এরপর শুরু হয় মেসি শো।

৪৩ মিনিটে প্রায় একক নৈপুণ্যে বার্সার ব্যবধান দিগুণ করেন মেসি। সার্জিও বুসকেটসের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে স্বাগতিদের গোলপোস্টে বল পাঠিয়ে দেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

বিরতির পর ম্যাচের ৪৭ মিনিটে মেসির দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। জর্দি আলবার পাস থেকে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের অসাধারণ এক শটে লেভান্তের গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন এ সুপারস্টার।

ম্যাচের ৬০ মিনিটে কাঙ্খিত হ্যাটট্রিক পূরণ হয় মেসির। এ সময় ডি বক্সে সুয়ারেজকে পাস দেন চিলিয়ান তারকা আর্তোরু ভিদালকে। তিনি গোলমুখে মেসিকে লক্ষ্য করে বল দেন। আর তা থেকেই ঐশ্বরিক বাঁ পায়ের আলতো ছোঁয়ায় স্বাগতিকদের জালে বল পাটিয়ে হ্যাট্রিকের উচ্ছ্বাসে মাতেন মেসি।

ম্যাচের ৭৬ মিনিটে উসমান দেম্বেলেকে ফাউল করে লাল কার্ড দেখেন লেভান্তের উরুগুইয়ান তারকা এরিক কাবাকো। ফলে ঘরের মাঠে আরো শক্তি হারায় দলটি। এরপর ম্যাচের ৮৮ মিনিটে মেসির পাস থেকে লেভান্তের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জেরার্ড পিকে।

১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। একই ম্যাচ ও পয়েন্ট ব্যবধানে তৃতীয় অবস্থানে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ২৯ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের চতুর্থ স্থানে রিয়াল মাদ্রিদ।

সর্বশেষ - ফিচার