মঙ্গলবার , ১১ ডিসেম্বর ২০১৮ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

নির্বাচনি উত্তাপ যেন উত্তপ্ত না হয় : সিইসি

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ১১, ২০১৮ ১:০৩ অপরাহ্ণ

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয় সবাইকে সেদিকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ম্যাজিস্ট্রেটদের এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এ আহ্বান জানান।

নুরুল হুদা বলেন, ‘নির্বাচনের উত্তাপ ছড়িয়ে পড়েছে। শুধু মাথায় রাখতে হবে, এই উত্তাপ পরিবেশ যেন উত্তপ্ত না হয়। উত্তাপে নির্বাচনের পরিবেশের উত্তপ্ত হয়ে যাতে নির্বাচন ব্যাহত না হয়, ব্যাঘাত না ঘটে সেটা আপনাদের দেখার বিষয়। ’

সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য নিজের ব্যক্তিস্বত্তা ও বুদ্ধিকে কাজে লাগাতে হবে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন, আইন কেবল বইয়ে থাকলে হবে না, তা প্রয়োগও করতে হবে। এমন পরিবেশ তৈরি করতে হবে যাতে নির্বাচনে সহিংসতার কোনো পরিবেশ তৈরি না হয়।

নির্বাচনে এখনও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি, আর ঘটবেও না বলে দাবি করেন নুরুল হুদা। এ সময় নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে ম্যাজিস্ট্রেটদের প্রতি আহ্বান জানান সিইসি।

এর আগে ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘কেবল আইনানুগ বললেই হবে না, আইনকে তার গতি অনুযায়ী চলতে দিতে হবে। আমরা চাই প্রকৃত ভোটের মাধ্যমে যারা নির্বাচিত হবেন তারাই যেন বসেন। ’

সর্বশেষ - ফিচার