রবিবার , ৯ ডিসেম্বর ২০১৮ | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

ময়মনসিংহ-৪ আসনে মহাজোটের একক প্রার্থী রওশন

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ৯, ২০১৮ ১০:১০ অপরাহ্ণ

বিজয় ডেস্ক: একাদশ জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসনে মহাজোটের হয়ে একক প্রার্থী হিসেবে ভোটে লড়বেন রওশন এরশাদ। এর আগে আ’লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আ’লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম শনিবার (৮ ডিসেম্বর) মনোনয়ন প্রত্যাহার করেন।

একাদশ জাতীয় ময়মনসিংহ-৪ (সদর) আসনে নির্বাচন করছেন বর্তমান সংসদে বিরোধী দলীয় নেত্রী ও সদর আসনের বর্তমান এমপি বেগম রওশন এরশাদ, বিএনপি থেকে প্রার্থী হিসেবে আছেন আবু ওয়াহাব আকন্দ, সিপিবি’র প্রার্থী এমদাদুল হক মিল্লাত, এনডিএ প্রার্থী আবু সাঈদ মো: মহিউদ্দিন, গণফোরামের প্রার্থী হিসেবে আছেন মাছউদুল হাছান ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী হয়েছেন, অধ্যাপক ডা. নাছির উদ্দিন।

এই আসনে বেগম রওশন এরশাদ ১৯৯১ সালে জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক ও জেলা আওয়ামী লীগ নেতা আমীর আহাম্মদ চৌধুরীকে হারিয়ে প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

পরে ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নিবার্চনে বিএনপি নিবার্চনে অংশগ্রহণ না করায় বেগম রওশন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে বিজয়ী হয়ে সংসদে প্রধান বিরোধী দলীয় নেত্রী হন।

বিরোধীদলীয় নেত্রী হবার সুবাদে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলাকে নিয়ে ময়মনসিংহকে বিভাগ ও পরে ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নিতি করেন।

মহাজোটের একমাত্র আলোচিত প্রার্থী হিসেবে রাজনৈতিক অঙ্গনে আলোচনায় আছেন বেগম রওশন এরশাদ। বর্তমান এমপি ও সংসদে বিরোধীদলীয় নেত্রী হিসেবে বিগত ৫ বছর নিরবিচ্ছিন্ন ভাবে উন্নয়ন করে জনগণের আস্থাভাজন হিসেবে পরিচিতি পেয়েছেন।

ময়মনসিংহ সদরের ভাবখালী ইউনিয়নের সুতিয়াখালী গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে বেগম রওশন এরশাদের জন্ম। তার পিতা ছিলেন খান বাহাদুর উমেদ আলী। তিনি পেশায় জজ, ম্যাজিষ্ট্রেট ও এসডিও দায়িত্ব পালন করেন। দুই ভাই ও চার বোনের মধ্যে বেগম এরশাদ দ্বিতীয়।

সাবেক সেনাপ্রধান ও সাবেক রাষ্ট্রপতি এরশাদের স্ত্রী হওযার সুবাদে তিনি রাজনীতির অঙ্গনে প্রবেশ করেন। তারপর থেকে রাজনীতিতে সফল পদচারনা শুরু হয়। যা আজ পর্যন্ত টিকে আছে।

প্রসঙ্গত, ময়মনসিংহ-৪ (সদর) আসনে ১৩টি ইউনিয়ন ও ১টি সিটি করপোরেশন নিয়ে গঠিত। এখানে ভোটার সংখ্যা ৫ লাখ ৫৭ হাজার ৩১জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮৯হাজার ৫৭৮ ও মহিলা ভোটার ২লাখ ৭৭ হাজার ৪৫৩ জন।

সর্বশেষ - ফিচার