সোমবার , ৩ ডিসেম্বর ২০১৮ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল শুরু আজ

প্রতিবেদক
admin2022
ডিসেম্বর ৩, ২০১৮ ২:১৫ অপরাহ্ণ

বিজয় ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা অাগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আজ সোমবার (০৩ ডিমেস্বর) আপিল আবেদন গ্রহণ শুরু হবে। চলবে আগামী বুধবার পর্যন্ত।

আপিলের ওপর শুনানি হবে ৬, ৭ ও ৮ ডিসেম্বর। এর আগে গতকাল রবিবার (০২ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তারা এ মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান জানান, নির্বাচন কমিশন যদি আপিল বাতিল করে তবে সেই প্রার্থী আদালতেও যেতে পারবেন।

আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ২৮ নভেম্বর। গতকাল রোববার ছিল মনোনয়ন যাচাই–বাছাইয়ের শেষ দিন। এদিন বাছাইয়ে অনেক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

মনোনয়ন বাতিল হওয়া আলোচিত কয়েকজনের মধ্যে-বিএনপি চেয়ারপারসনন খালেদা জিয়া, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, আওয়ামী লীগ থেকে সদ্য যোগদান করা পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি।

এছাড়াও বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নেওয়া আশরাফুল আলম ওরফে হিরো আলম, আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া, কুড়িগ্রাম-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নেওয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, ব্যারিস্টার নাজমুল হুদাসহ আরও অনেকে।

সর্বশেষ - ফিচার