মঙ্গলবার , ৩০ অক্টোবর ২০১৮ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

প্রকৃতির কন্যা জাফলং যাবেন কীভাবে

প্রতিবেদক
admin2022
অক্টোবর ৩০, ২০১৮ ১১:৪১ অপরাহ্ণ

বিজয় ডেস্ক: রূপকথার গল্পের কোন এক রাজকুমারী বিচরণ করছে, এদিক সেদিক ঘুরে বেড়াচ্ছে, তার সৌন্দর্য দিয়ে আগত সকলকে মোহবিষ্ট করছে। সেই রাজকুমারীর হলো নাম জাফলং। তার মোহে আবিষ্ট হয়ে প্রতিদিন দেশ বিদেশ থেকে শত শত পর্যটক উপস্থিত হচ্ছে জৈন্তা পাহাড়েরর পাদদেশে অবস্থিত জাফলং এ। পাহাড়ের উদারতা দেখা যাবে এখানে আসলে। প্রকৃতির কন্যা তার ভালোবাসা দিয়ে ভরিয়ে দিবে আপনার হৃদয় ও মন।

প্রকৃতি কন্যা জাফলং। চারদিকে সবুজ পাহাড়, স্বচ্ছ নদী, ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য ছোট বড় পাথর ,পাহাড়ী ঝর্ণা, এসব আপনাকে মুগ্ধ করবে ।  প্রকৃতি যেন সব কিছু নিজের মনের মতো করে সাজিয়ে রেখেছে।  সিলেট জেলা শহর থেকে সড়ক পথে দূরত্ব মাত্র ৫৬ কি.মি.। বর্ষায় জাফলংয়ের রূপ যেন ভিন্ন মাত্রায় ফুটে উঠে। জিরো পয়েন্ট, পিয়ান নদীর উপর ঝুলন্ত ব্রীজ, ডাইকি নদীর স্বচ্ছ পানি জাফলংয়ের সৌন্দর্যকে বাড়িয়ে দেয় দ্বিগুণ। সিলেট আসলে ‍যদি জাফলং ঘুরতে না যান অপূর্ণ

থেকে যাবে আপনার ভ্রমণ।

কিভাবে যাবেন                        ঢাকা ➩সিলেট➩জাফলং

ঢাকা থেকে সিলেট বাস/ট্রেন/বিমান তিন পথেই  আসা যায়। ঢাকা থেকে সিলেট বিভিন্ন ধরনের বাস পাবেন এসি/ননএসি শ্যামলি, হানিফ, গ্রীন লাইন, এনা, ইউনিক, সৌদিয়া ইত্যাদি। ঢাকা থেকে সিলেট বাস ভাড়া ৪০০-৫০০ টাকা (নন এসি) ৮০০-১২০০ টাকা (এসি) । ট্রেন ভাড়া ২৮০ থেকে ১২০০ টাকা (শ্রেণি ভেদে) সময় লাগবে ৭-৮ ঘন্টা। ঢাকা থেকে সিলেট বিমান ভাড়া ৪২০০-৬০০০ টাকা।

সিলেট থেকে জাফলং

বাস বা প্রাইভেট গাড়ি দু’ভাবে যেতে পারেন। বাস কদমতিলী বাস স্ট্যান্ড/শিশুপার্ক বাস স্ট্যান্ড থেকে পাবেন। ভাড়া ৬০-৮০ টাকা। মাইক্রোবাস/হাইস্ রিজার্ভ নিতে পারবেন ভাড়া ৩,০০০-৫,০০০ টাকা সারাদিন।

কোথায় থাকবেন

সাধারণত জাফলং দেখতে আসা পর্যটকেরা সিলেট শহরেই থাকতে পছন্দ করেন।  সিলেটে আপনার পছন্দ অনুযায়ী ছোট বড় বিভিন্ন মানের হোটেল/মোটেল, রেষ্টহাউস পাবেন। দাম পরবে ৪০০-২৫০০টাকা(দিন)। জাফলংয়ে থাকার মতো ভালো হোটেল/মোটেল নেই বললেই চলে। একমাত্র জাফলংয়ের জেলা পরিষদের বাংলো রয়েছে। অনেক আগে থেকে বুকিং দিয়ে আসলে সেখানেও থাকতে পারবে।

ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট বিমান ভাড়া

ঢাকা থেকে চট্টগ্রাম            ৫৮০০৳

ঢাকা থেকে কক্সবাজার       ৬৬০০৳

ঢাকা থেকে যশোর              ৪০০০৳

ঢাকা থেকে সিলেট              ৪২০০৳

তবে বিভিন্ন সময় টিকিট এর মূল্য উঠা নামা করতে।

সর্বশেষ - ফিচার