শনিবার , ২১ এপ্রিল ২০১৮ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

ছাত্রলীগ থেকে রনিকে অব্যাহতি, স্থলাভিষিক্ত জাকারিয়া

প্রতিবেদক
admin2022
এপ্রিল ২১, ২০১৮ ২:০২ অপরাহ্ণ

বিজয় ডেস্ক: চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

গতকাল শুক্রবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত অনুযায়ী নুরুল আজিম রনির আবেদনের প্রেক্ষিতে তাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে জাকারিয়া দস্তগীরকে চট্টগ্রাম মহানগর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হলো।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৩০ অক্টোবর ইমরান আহমেদ ইমুকে সভাপতি ও নরুল আজিম রনিকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম নগর ছাত্রলীগের ২৯৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়।

ইমরান আহমেদ ইমু ও নুরুল আজিম রনি প্রয়াত নেতা মহিউদ্দিনের অনুসারী। বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরও মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। তিনি নগরীর ওমরগনি এমইএস কলেজের ছাত্র।

সম্প্রতি চট্টগ্রামের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানকে মারধর ও চাদাঁবাজির অভিযোগ ওঠে রনির বিরুদ্ধে। এ ঘটনার এক সপ্তাহের ব্যবধানে নগরীর জিইসি মোড়ের একটি কোচিং সেন্টারের মালিককে বেদম মারধর করেন রনি। এ ঘটনায় ওই কোচিং সেন্টারের মালিক নগরীর পাচঁলাইশ থানায় দুজনের নাম উল্লেখ করে একটি চাঁদাবাজির মামলা করেন। ইতোমধ্যে ওই মামলায় পুলিশ রনিকে খুঁজছে। এ ঘটনায় রেশ কাটতে না কাটতে মোবাইল ফোনে একজন ব্যবসায়ীর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবিতে সমালোচিত হন চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে অব্যাহতির আবেদনপত্রে নুরুল আজিম রনি লিখেছেন, ‘পিতা মুজিবুরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক পদ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্থায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন এবং এ সংক্রান্তে যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি। প্রাণের ছাত্রলীগ ভালো থেকো। স্বকীয়তা নিয়ে লড়াই করার সৎ সাহস রেখো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

সর্বশেষ - ফিচার