রবিবার , ১৫ এপ্রিল ২০১৮ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও অপরাধ
  2. আজকের আবহাওয়া পূর্বাভাস
  3. আন্তর্জাতিক
  4. আপনার স্বাস্থ্য
  5. ইতিহাসের এই দিনে
  6. উত্তরাঞ্চলের খবর
  7. উপজেলা পরিষদ নির্বাচন
  8. কৃষি, অর্থ ও বাণিজ্য
  9. খেলাধুলা
  10. চাকরির খবর
  11. দেশ প্রতিদিন
  12. ধর্ম ও জীবন
  13. নারী ও শিশু
  14. প্রতিদিনের কথা
  15. প্রতিদিনের রাশিফল

খেলাধুলা মানুষের জীবনকে সুস্থ্য রাখে -সমাজ কল্যান প্রতিমন্ত্রী

প্রতিবেদক
admin2022
এপ্রিল ১৫, ২০১৮ ১২:৪২ পূর্বাহ্ণ

আদিতমারী প্রতিনিধিঃ  সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, খেলাধুলা মানুষের জীবনকে সুস্থ্য রাখে।সুস্থ্য দেহ ছাড়া সুস্থ্য বিকাশ ঘটেনা। খেলাধুলার মাধ্যমে তরুনরা তাদের আগামি দিনের উজ্জল ভবিষ্যৎকে উৎদ্ভিপ্ত অনুপ্রেরনা করা।
তিনি শনিবার (১৪ এপ্রিল) বিকেলে আদিতমারী জিএস মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্বাধিনতা কাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৮ ফাইনাল খেলায় বিজয়ীদলের মাঝে ট্রফি বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সমাজে যে মাদকের ভয়াবহ পাশাপাশি অসামাজিক কর্মকান্ডে ভয়ংকর আকার ধারন করেছে আর সেই আসক্তে তরুনরা আসক্ত হয়েছে তা থেকে ফিরাতে এবং সুস্থ্য জীবন-যাপন করতে একমাত্র পথ ক্রীড়া। অামাদের সন্তানদেরকে আগামি প্রজন্মকে মাদকের গ্রাস থেকে রক্ষা করতে ছেলেমেয়েদের লেখাপড়ার পাশাপাশি ক্রিয়া চর্চা,সাংস্কৃতিক চর্চা ও সংগিত চর্চায় মনোনিবেশ করতে হবে। সন্তানদেরকে সুনাগরিক আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে ক্রীড়া চর্চা করতে হবে।
প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তিনি বিশ্বের সেরা তৃতীয় প্রধান মন্ত্রী হিসেবে স্কীকৃতি লাভ করেছে। তার কথা আপনাদের সন্তানরা লেখা করে মানুষের মত মানুষ গড়ে উঠুক প্রধান মন্ত্রীর যে ঘোষনা দিয়েছেন এবং আগামী দিনে ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্য যে বিশাল কর্মসংস্থান সৃষ্টিসহ মানুষের মত মানুষ গড়ে তুলতে বৃহৎ পরিকল্পনা হাতে নিয়েছে তার ধারা অব্যাহত রাখতে ১৬ কোটি মানুষের ভাগ্য উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ২০১৮ সালের সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।
উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরুস্কার বিতরন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ফরহাদ আলম সুমন।
অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী ও ভ্দাই ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন প্রমূখ। ফাইনাল খেলায় রংপুর জেলা একাদশ ও কুড়িগ্রাম জেলা একাদশের খেলায় নির্দারিত সময়ে গোল শূন্যভাবে অমিমাংসীত থাকায় ট্রাইবেকারে কুড়িগ্রাম জেলা একাদশ ০৩ শূন্য গোলে রংপুর জেলা একাদশকে পড়াজিত করে চ্যাম্পিয়ান হয়। টুর্নামেন্টে ০৪ টি গোল করে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে রংপুরের জেলা একাদশের মনির।উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ টুর্ণামেন্টে ৮টি দল অংশ গ্রহন করে। খেলা শেষে প্রধান অতিথি বিজয়ীদলের মাঝে ট্রফি তুলে দেন।

সর্বশেষ - ফিচার